কি ভাবে গুগল অ্যাডসেন্স এপ্রুভাল করবেন । নতুন ব্লগে ২০২০

কি ভাবে গুগল অ্যাডসেন্স এপ্রুভাল করবেন । নতুন ব্লগে ২০২০

গুগল অ্যাডসেন্স এপ্রুভাল

আজকে আমি যে বিষয়টি নিয়ে আলোচনা করবো তা হচ্ছে কি ভাবে আপনি খুব সহজে আপনার ব্লগসাইটের জন্য “গুগল অ্যাডসেন্স এপ্রুভাল” এর জন্য আবেদন করে তা এপ্রুভ করাতে পারেন । আশাকরি আর্টিকেল্টি আপনাকে হেল্প করবে ।

আমাদের বেশির ভাগ সমস্যা হচ্ছে আমরা অল্প সময়ে বড় লোক হয়ে যেতে চাই আমরা চাই খুব সোর্ট কাট রাস্তা দিয়ে বের হতে। আসলে আপনি অফ্লাইন দুনিয়া যতটুকু সহজ ভাবে নিতে পারেন তা কিন্তু অনলাইন জগতে পারেন না । আপনাকে প্রতিটি জিনিসের ট্রামস ফলো করেই চলতে হবে , তাহলেই আপনি সে জিনিস গুলোর সুবিধা পাবেন , যাই হোক আপনার মেইন কথায় ফিরে আসি ।

আমি বেশ কিছু সমস্যার ব্যাখ্যা দিয়েছি আশাকরি আপনি ফলো করলে আমার বিশ্বাস আপনি খুব সহজে “গুগল অ্যাডসেন্স এপ্রুভাল” করাতে পারেন আপনার ব্লগ সাইট ।

1. Contact Page

একটি ব্লগ সাইটে যোগাযোগ পেইজ খুব গুরুত্ব কারন আপনি যে বিষয়ের উপর ব্লগসাইট টি তৈরি করেছেন সেটির বিষয়ের মানুষ জানতে চাইবে বিভিন্ন যোগাযোগের মাধ্যমে তাই গুগল তাদের ট্রামস এর মধ্য এই যোগাযগ পেইজ টি খুব গুরুত্ব দিয়েছে । তাই আপনি আপনার ব্লগে যোগাযোগ পেইজ রাখুন সেখানে আপনার ব্যাসিক কিছু তথ্য দিয়ে রাখুন । যেনো মানুষ খুব সহজে আপনাকে বার্তা দিতে পারে।

 2. About us

একটি ব্লগসাটে “ About us ” অনেক গুরুত্ব রাখে , আপনি যে ব্লগসাইট তৈরি করেছেন তার বিষয়ে কিন্তু মন্তব্য রাখুন । কি উদ্দেশ্য নিয়ে আপনি এই ব্লগ টি খুলেছেন । এইখান থেকে ভিজিটর জানতে পারবে এইসব বিষয়ের উপর সুন্দর একটি আর্টিকেল লিখুন এবং আপনার গুরুত্ব বিষয় গুলো হাইলাইট করে তুলুন ।

 3. Trams and privacy

ট্রামস পলিসি সব থেকে একটি গুরুত্ব বিষয় , আপনি যে ব্লগ সাইট টি তৈরি করেছেন সে ব্লগ সাইট ভিজিটরের কি কি তথ্য আপনি নিচ্ছেন না নির্শ্চিত করুন । এই বিষয়ে পরিস্কার একটি ট্রামস দিতে পারেন আপনার ব্লগ সাইটে তবে আপনি যদি মনে করেন এটি আপনার জন্য খুব কঠিন তাহলে আপনি এই লিংকে প্রবেশ করুন এবং ফ্রিতে আপনি ট্রামস কন্ডিশন পেইজ তৈরি করে ফেলতে পারেন । মনে রাখবেন এটি আপনার “গুগল অ্যাডসেন্স এপ্রুভাল” করতে খুব সহজ হয়ে যাবে।

4. at least 15-30+ well-written blog posts.

আপনার ওয়েবসাইটে ১৫-৪০+ আর্টিকেল পোস্টি করুন । তবে আমি ব্যাক্তিগত ভাবে সাজেস্ট করবো আপনি ৫০ টি আর্টিকেল পোস্ট করুন , এ ক্ষেত্রে ভিজিটর আস্তে অনেক হেল্প করবে এবং আপনার “গুগল অ্যাডসেন্স এপ্রুভাল” করতে অনেক হেল্প করবে।

5. Ensure you use a clean design.

ব্লগের কাঠামোটি আপনার ব্লগের প্রাথমিক কাঠামো। সুতরাং, নিশ্চিত হয়ে নিন যে আপনার কাছে দেখতে সুন্দর শিরোনাম, সামগ্রী সামগ্রী, সাইডবার, ফুটার ইত্যাদি রয়েছে etc. লোকেরা যদি এটি পছন্দ করে তবে অ্যাডসেন্স অবশ্যই তা পছন্দ করবে। ক্ষেত্রে আপনি যে কোন পেশাদার থেকে আপনার ব্লগ সাইট টি তৈরি করুন ।

গুগল অ্যাডসেন্স এপ্রুভাল

6. Ensure you don’t use copyright images

আপনার ওয়েবসাইটে কোন কপিরাইট ছবি আছে কিনা তা চেক করুন, যদি তাহলে তা পরিস্কার করুন এবং রিয়েল ছবি ব্যবহার করুন এতে এফ্রুভ হবার চাঞ্জ খুব বেশি থাকে।

7. Blog Domain Must Old At least 6 Months

আমি উপরে উল্লিখিত হিসাবে, ভারত এবং চীন মত নির্দিষ্ট দেশে, অ্যাডসেন্স আবেদন করার জন্য ডোমেন জন্য 6 মাস প্রয়োজন। অ্যাডসেন্স টিমের আনুষ্ঠানিক বিবৃতি এখানে:
চীন এবং ভারত সহ কয়েকটি স্থানে, আমাদের প্রকাশকদের তাদের সাইটের মালিকানা 6 মাসের প্রয়োজন। আমরা আমাদের বিজ্ঞাপনের নেটওয়ার্কের গুণগত মান নিশ্চিত করতে এবং আমাদের বিজ্ঞাপনদাতাদের এবং বিদ্যমান প্রকাশকদের স্বার্থ রক্ষা করতে এই পদক্ষেপ নিয়েছি।
কিছু ব্লগ ডোমেন ছয় মাসের চেয়ে কম পুরানো থাকার কারণে অনুমোদিত হতে পারে। এমনকি, আমি মাত্র দুই মাস বয়সী ডোমেন সহ আমার অ্যাডসেন্স অ্যাকাউন্ট পেয়েছি। আপনি কল্পনা করতে পারেন? তবে, নির্দিষ্ট ভূ-অবস্থানের জন্য ডোমেনের গড় গড় ছয় মাস হওয়া উচিত।

8. Apply Using Root Domain

সব সময় চেষ্টা করবেন আপনার রুট ডোমেইন দিয়ে আবেদন করতে, কারন গুগল তাদের অফিসিয়াল ভাবে বলেছে তারা রুট ডোমেইন গুলোকে “গুগল অ্যাডসেন্স এপ্রুভাল” করর অনুমতি দিয়ে থাকে।

9. Check if Your Blog is Not Blocked by Google

আপনি এই বিষয়ে নিশ্চিত হয়ে নিন গুগল আপনার ব্লগ টি গুগল দ্বারা অবরুদ্ধ নয়। কারন আপনি যখন আবেদন করবেন তারা আপনার ডোমেইন টি তাদের সিস্টেমে পরিক্ষা করবে । আপনি কি জানেন এটি কি ভাবে পরীক্ষা করতে হয়? না জানলে আপনার ডোমেইন টি গুগল অনুসন্ধান করুন যদি আপনার ফলাফল গুলো অনুসন্ধান করে পান তাহলে আপনার ডোমেইন গুগল অবরুদ্ধ করে রাখেনি ।

10. Don’t Have Adsense Prohibited Content

আপনার ওয়েবসাইট কোন প্রকার সেক্সচুয়াল কন্টেন্ট আছেকিনা তা নিশ্চিত করে নিন , কারন গুগল তাদের অফিসিয়ালি বলেছে কোন প্রকার এডাল্ট কনেন্ট তারা “গুগল অ্যাডসেন্স এপ্রুভাল” করবে না । তাই আপনার আর্টিকেল গুলো চেক করুন সেখানে কোন এডাল্ট কন্টেন্ট আছে কিনা এবং তা নিশ্চিত হয়েনিন।

ব্লগ থেকে আয় করুন: ক্লিক করুন

One thought on “কি ভাবে গুগল অ্যাডসেন্স এপ্রুভাল করবেন । নতুন ব্লগে ২০২০”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *