খুব সহজে ১হাজার সাবস্ক্রাইব করুন আপনার ইউটিউব চ্যানেলে | 2020

খুব সহজে ১হাজার সাবস্ক্রাইব করুন আপনার ইউটিউব চ্যানেলে | 2020

বিঃদ্রঃ :-  আমি কোরাতে কোন একটি প্রশ্নের উত্তরের জন্য এই লেখাগুলো লিখেছি এবং তার হুবাহু আমার ব্লগে পাব্লিশ করেছি ,

ধন্যবাদ আমাকে প্রশ্নের উত্তরের জন্য অনুরোধ করার জন্য । আমি চেষ্টা করবো আপনাকে এই বিষয়ে আমার যতটুকু ধারনা আছে তা বলার। তবে আমার থেকে আরো ভালো উত্তর ফেতে পারেন ।
১হাজার সাবস্ক্রাইব আপনি অনেক ভাবে খুব সহজে নিতে পারেন। তার মধ্য জানতে হবে আপনার নিস কি , আপনি কোন নিস নিয়ে ইউটিউব এ ভিডিও মেক করে আসছেন । কন্টেন্ট গুলো কেমন , কোন এডাল্ট কন্টেন্ট আছে কিনা । আমি ধরে নিলাম আপনি ভালো একটি নিস নিয়ে সফলতার দিকে হেটে যাচ্ছেন। এখন আপনাকে গ্রো করার জন্য যে বিষয় এবং টিপস গুল ইউজ করতে হবে আমি সে বিষয়ে কিছুটা ধারনা দেয়ার চেষ্টা করে যাচ্ছি।

১। Linkedin:

এটি বিশাল একটি পজিটিভ জায়গা এখানে অনেক বড় বড় মানুষ পাবেন তারা এই প্ল্যাটফর্মে যুক্ত থাকে । আপনি আপনার নিস রিলেটেড গ্রুপ এর সাথে জয়েন হবেন এবং সেখানে যদি আপনার জানা থাকে ঐ বিষয়ে কমেন্ট করুন এই ভাবে কিছু দিন করে আপনি হাইলাইড হয়ে যান । তারপর সেখানে আপনি মানুষ উপক্রিত হবে এমন ভিডিও থাকলে সেখানে মানুষ্কে দেখান তাহলে খুব ইজি ওয়ে আপনার ভিউ এবং সাবস্ক্রাইব চলে আসবে ।

২। Twitter:

আমি মনে করি এটি আরো বড় একটি জায়গা এখানে বেশির ভাগ ভিডিও পাব্লিশ করে থাকে বিভিন্ন টুইট করে মানুষ আপনি আপনার নিস রিলেটেড মানুষদের কে কানেক্ট করুন তারপর আপনার ওয়ালে আপনার ভিডিও শেয়ার করুন , আপনাকে ছোট একটি হিসাব দিচ্ছি । ধরুন কথার কথা আপনার নিস রিলেটেড আপনি ১০ হাজার মানুষ্কে আপনার ফ্রেন্ড করে নিলেন তারমানে এই ১০ হাজার এই নিস দেখে যেহেতু আপনি সে ভাবে ই খুজে খুজে যুক্ত করেছেন , এখন এই ১০ হাজার মানুষ তো আর আপনার ভিডিও দেখতে আসবে না এইখানে আপনি ৫ হাজার মানুষ কে বাদ দিয়ে দিন বাকি ৫০০০ মানুষ কে হিসাব করুন এই ৫০০০ মানুষের মধ্য কেউ দেখবে আবার চলে যাবে কেউ ইগ্নোর করবে তাহলে আরো ২০০০ বাদ দিয়ে দিন বাকি ৩০০০ রিয়েল ফেলেন এই ৩০০০ হাজার ট্রাফিক যদি আপনার ভিডিও থেকে এইখানে আপনি ২০০-৫০০ সাবস্ক্রাইব খুব সহজে পাচ্ছেন । যদি আপনি রিয়েল ট্রাফিক কানেক্ট করতে পারেন ।

খুব সহজে ১হাজার সাবস্ক্রাইব করুন আপনার ইউটিউব চ্যানেলে

৩। Sub to Sub:

সাব টু সাব বলতে আমি ইউটিউব কে বুঝাচ্ছি , আপনি আপনার নিস রিলেটেড ভিডিও গুলো দেখুন সেখানে সুন্দর সুন্দর কমেন্ট করুন এই ভাবে কিছুদিন করতে থাকুন , তাদের ভিডিও গুলো ১মিনিট প্লাস প্লে করুন সেখানে পজিটিভ কমেন্ট করুন । কিন্তু আপনার চ্যানেল এর লিং দিবেন না এই ক্ষেত্রে আপনি একটা টেকনিক ইউজ করবেন তা হচ্ছে যখন আপনার নিস রিলেটেড ভিডিও প্লে করবেন কমেন্ট করার মধ্য এমন ভাবে কমেন্ট করবেন যেনো সে খানের বাকি যারা ভিডিও মানে ট্রাফিক আসবে তারা যেনো আপনার সে কমেন্ট করা দেখে আপনার চ্যানেল এ চলে আসে তবে আপনি যে ইমেল দিয়ে আপনার চ্যানেল ক্রিয়েট করেছেন সে ইমেল দিয়ে মানে সে চ্যানেল দিয়ে কমেন্ট করুন । যেমন ধরুন আপনার (কিডস ) চ্যানেল আপনি যখন এই কিডস রিলেটেড চ্যানেল গুলোতে কমেন্ট করবেন সেখানে এই ভাবে বলবেন উদাহরন: ওয়াও ভিডিও সত্যি অনেক মজার আমি ও আমার চ্যানেলে এই রকম ভিডিও দিয়েছি তবে সেটি ভিন্ন বাচ্ছারা আরো বেশি মজা পায় আমার চ্যানেলে। ) তাহলে ব্যাপারটা কি হইলো এখন যারা ট্রাফিক তারা চিন্তা করবে দেখি তো কেমন মজার বা বাচ্ছারা চিন্তা করবে দেখি তো কেমন ভিডিও তার চ্যানেলে। আপনি কিন্তু কোন প্রকার ” স্প্যাম ” ছাড়া ভিউ এবং সাবস্কাইব পাচ্ছেন ।

৪। Facebook:

আপনি সুন্দর একটি গ্রুপ ক্রিয়েট করুন সেখানে আপনার নিস রিলেটেড ট্রাফিক যুক্ত করুন প্রথম ১-২ মাস কোন প্রকার ভিডিও লিং আপনার গ্রুপে দেয়ার প্রয়জন নেই আপনি নিস রিলেটেড তথ্য শেয়ার করুন বা পাব্লিশ করুন মানুষ যেনো কমেন্ট করে জানতে চায় এই ভাবে ১-২ মাস করুন তারপর আস্তে আস্তে আপনার চ্যানেলের ভিডিও গুলো সেখানে পাব্লিশ করুন তাহলে ট্রাফিক খুব সহজে চলে আসবে আপনার চ্যানেলে।
# উপরের এই টিপস গুলো তখনি কাজে লাগবে যদি আপনার চ্যানলে সত্তিকারে রিয়েল কন্টেন্ট হয়ে হেল্পফুল হয়ে বা রিইয়েল তথ্য যেটা মানুষের ক্ষতি হবে না বা হয়রানি হবে না ।
আসাকরি উত্তর পেয়েছেন

One thought on “খুব সহজে ১হাজার সাবস্ক্রাইব করুন আপনার ইউটিউব চ্যানেলে | 2020”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *